10 জুনের মধ‍্যেই কেন্দ্রীয় হারে DA আদালতে জানালো আইনজীবী

 10 জুনের মধ‍্যেই কেন্দ্রীয় হারে DA আদালতে জানালো আইনজীবী

সুপ্রীম কোর্টে বললেন সমস্ত হিসেব করা হচ্ছে। AICPI অনুযায়ী সমস্ত মিটিয়ে দেওয়া হবে।



কেন্দ্রীয় হারে DA দেওয়া হবে কি হবে না এই প্রশ্নের থেকেও বেশি আলোচনা তা হলো কোর্ট বললেও দেবে না। কোর্ট বললেও দেবো না এই বিষয়টি সম্পূর্ণরূপে ভ্রান্ত। শোনা যাচ্ছে রাজ্য সরকার ডিএ মামলা নিয়ে সুপ্রিমকোর্টে যাবে। যদিও এ বিষয়ে এখনো পর্যন্ত কোন তথ্য পাওয়া যায়নি।

আরও পড়ুন  কেন্দ্রীয় হার চূড়ান্ত

    কর্মীদের আইনি অধিকার এই মহার্ঘ ভাতা এই বিষয়টির থেকেও বর্তমানে সবথেকে বেশি আলোচিত হচ্ছে নির্দেশ থাকলেও দেওয়া হবে না। কিন্তু এর সত্যতা নেই। কেন বিষয়টি বুঝিয়ে বললেই বোঝা যাবে। কোর্ট এর জের রায় দেওয়া হয় সেই রায় কে মান্যতা দেওয়া অবশ্য অবশ্যই কর্তব্য না হলে আদালত অবমাননার শামিল হবে। এক্ষেত্রে অন্য সংকট তৈরি হবে যার দরুন অবশ্যই অবশ্যই কোর্টের রায় মানতে বাধ্য থাকবে।

   গতকালকের এই রায়ের পর অনেকেই সুপ্রিম কোর্টে মামলা চলছিল তার খবর রাখতে পারেননি। সেই মামলার দিকে যদি লক্ষ রাখা যায় তাহলে আপনারা বিষয়টি পরিষ্কার বুঝতে পারবেন।

গতকাল বিদ্যুৎ দপ্তরের কর্মীদের যে কেন্দ্রীয় হারে মহার্ঘভাতা দিতে হবে তা নিয়ে আদালত অবমাননার মামলা ছিল সেখানে বিদ্যুৎ দপ্তর এর আইনজীবী কি বলেছেন একটু আমরা দেখে নেই।



১০ ই জুনের মধ্যেই কেন্দ্রীয় হারে DA,আদলতে জানালেন আইনজীবী।

আদলতের নির্দেশ  মেনে A.I.C.P.I অনুযায়ী কেন্দ্রীয় হারেই সমস্ত বকেয়া পাওনা মিটিয়ে দেবেন এবং বর্তমানে কেন্দ্রের হারেই ডিএ প্রদান করবেন, এই মর্মেই হলফনামা দিয়ে আদালত অবমাননার মামলায় বিচারপতি রাজাশেখর মন্থার বেঞ্চে  জানালো বিদ্যুৎ বিভাগের আইনজীবী। 

আদালতের নির্দেশ মেনে সমস্ত বকেয়া মেটাতে এবং কেন্দ্রীয় হারে হারে ডিএ দিতে হিসেব নিকেসের কাজ ইতিমধ্যেই তারা শুরু করেছেন।

১০ই জুনের আগেই A.I.C.P.I মেনে কেন্দ্রীয় হারে বকেয়া এবং বর্তমানে কেন্দ্রীয় হারে ডি.এ তাদের অ্যাকাউন্টে ঢুকে যাবে বলে আদলতকে জানান আইনজীবী। 

১০ই জুন  বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে বিদ্যুৎ পর্ষদকে এই সংক্রান্ত রিপোর্ট  জমা করার নির্দেশও দেন বিচারপতি

 এবার যদি আমরা এই বিদ্যুৎ দপ্তর এর কর্মী এবং ইঞ্জিনিয়ারদের মামলার বিষয়টি নিয়ে একটু লক্ষ্য রাখি তাহলে পরিষ্কার বোঝা যাবে যে আগামীতে কি হতে পারে।

     প্রথমে এই মামলাটি দেবো কিন্তু সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা নিয়ে যে মামলা ঠিক এইরকমই বিষয় হয়ে আসছিল। হাইকোর্ট সুপ্রিম কোর্ট আবার আদালত অবমাননা এভাবেই চলছিল। কিন্তু শেষ পর্যন্ত এই মামলায় কিন্তু কর্মচারীরাই জয়ী হলেন। তাহলে গতকাল হাই কোর্ট যে রায় দিল তার পরবর্তীতে যদি মামলাটি সুপ্রিমকোর্টে যায় এবং সুপ্রিম কোর্ট হাইকোর্টের মামলার যে রায় দিয়েছে সেই রায় বহাল যদি রাখে তাহলে অবশ্যই অবশ্যই মহার্ঘভাতা দিতে বাধ্য থাকবে সরকার।


1 Comments

Previous Post Next Post