Madhyamik ও Higher Secondary Result কবে হচ্ছে

 Madhyamik ও Higher Secondary Result কবে হচ্ছে

এবছরের অর্থাৎ HS 2023 কি দুটো সেমেস্টারে?

TIMES OF BENGAL DIGITAL DESK REPORT

মাধ‍্যমিক ও উচ্চমাধ‍্যমিকের ফলাফল কবে নাগাদ হতে পারে। এই বিষয়ে বিভিন্ন সময় ভিভিন্ন তারিখ উঠে এসেছে। আজ জেনে নেব সঠিক সময় কখন। এছারাও থাকছে আগামী বছর দুটি সেমেস্টারে পরীক্ষা হবে কিনা সেই বিষয়ে তথ‍্য।



MP/ Madhyamik 2022 এর ফল:

মাধ‍্যমিক পরীক্ষার পর সমস্ত বিষয়ের সব ছাত্রের মূল‍্যায়ন শেষ হয়ে গেছে। এখন চলছে সেই নম্বরের Computer entry সাথে কোনো নম্বর নিয়ে সন্দেহ থাকলে প্রধান পরিক্ষকের কাছ থেকে তথ‍্য নেবার কাজ।আপাতত এই কাজ চলছে। খুব কম সময়ের মধ‍্যেই এই কাজ শেষ হয়ে মূল রেজাল্টের কাজ শুরু হবে।এক্ষেত্রে খুব বেশি দিন সময় লাগবে না বলেই পর্ষদ মনে করছে।

Madhyamik Result 2022

Higher Secondary result 2022

আরও পড়ুন West Bengal Health Scheme কেন শিক্ষকদের প্রয়োজন

এই বছর মেধা তালিকা প্রকাশ হবে। করোনার মধ‍্যেও নিজের স্কুলের বাইরে গিয়ে এবার ছাত্রছাত্রীরা পরীক্ষা দিয়েছে।ছাত্রছাত্রী অভিভাবক রা মনে করছে এবার মেধা তালিকা ভীষণ গুরুত্বপূর্ণ হবে। এমনিতেই প্রায় সম্পূর্ণ Syllabus ছাত্রছাত্রীরা  নিজেরাই পড়েছে কারণ বিদ‍্যালয়ে অল্প কিছুদিন ক্লাস হয়েছে। এই কারনে প্রত‍্যেকের কাছেই এবারের রেজাল্ট কেমন হবে বেশি করে উদ্বিগ্ন আছে।

MADHYAMIK RESULT 2022

Higher Secondary result 2022

School Service পরীক্ষার নতুন নিয়ম

পর্ষদ সূত্রে জানা গেছে এই মাসের একদম শেষে না হলেও আগামী মাসের শুরুতেই ফল প্রকাশ হবে।

Higher Secondary result 2022:

এবার পরীক্ষা শুরু হবার পর মাঝে বেশ কয়েকদিন বাদে আবার উচ্চমাধ‍্যমিক পরীক্ষা হয়। প্রথম ভাগে যে বিষয়ের পরীক্ষা গুলো হয়েছে তার নম্বর Council এ জমা পড়েছে। অন‍্যান‍্য বিষয়ের সমস্ত নম্বর এখনো জমা হয়নি। 

Council জানাচ্ছে জুন মাসের মধ‍্যেই যাতে ফল ঘোষণা করা যায় তার চেষ্টা চলছে এবং সেটাই হবে।

অন‍্য দিকে HS 2023 দুটো সেমেস্টারে হওয়ার যে কথা শোনা যাচ্ছে তা নিয়ে সংসদে কোনো আলোচনা হয়নি। তবে যে সিদ্ধান্তই হোক তা খুব তারাতারি জানিয়ে দেবে এবং তা সম্ভবত এবছরের ফল ঘোষণার সময়।

MP 2022 result HS Result 2022

আগামী Higher Secondary syllabus কি হবে তা এক্ষণি জানিয়ে দেওয়া উচিত বলে মনে করছে অভিভাবক এবং শিক্ষকরা।

Post a Comment

Previous Post Next Post