School Service এর মাধ‍্যমে 6 বছর পর শিক্ষক নিয়োগ

 School Service এর মাধ‍্যমে 6 বছর পর শিক্ষক নিয়োগ

WBSSC website এ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী খুব শীঘ্র শিক্ষক নিয়োগ হবে। কিন্তু কবে থেকে আবেদন শুরু হবে তা জানানো হয়নি। তার আগের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন কমিশনের আধিকারিকরা। শুন‍্যপদ কতগুলি তা বিজ্ঞপ্তির সময় জানাবে।

 


দীর্ঘ দিন ধরে শিক্ষক নিয়োগ না করার ফলে রাজ‍্যে শিক্ষক সংকট। এদিকে উৎসশ্রীর মাধ‍্যমে বদলির জন‍্য গ্ৰামের স্কুল গুলিতে শিক্ষকের অভাবে ব‍্যহত হচ্ছে নিয়মিত পঠনপাঠনের। যদিও গ্ৰামের স্কুলের এই সংকটের মূল কারণ নিয়োগ না হওয়ায়।

    নিয়োগ নিয়ে একের পর এক দূর্ণীতি সামনে এসেছে। বেশকয়েকটি মামলায় CBI তদন্তের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট যদিও সেই তদন্তের উপর স্থগিতাদেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। এমনকি প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরূদ্ধেও তদন্তের নির্দেশ দিয়েছিল আদালত।

    আপার প্রাইমারীতে নিয়োগ নিয়ে এখনো জটিলতা চলছে। কবে এই নিয়োগ হবে বা শুরু হবে তা কমিশন জানাতে পারেনি।আপার নিয়েও দূর্ণীতি হয়েছে বা অনিয়মের অভিযোগে প্রথমে তৈরি তালিকা বাতিল করে আদালত।

     এত প্রশ্নের পরেও নিয়োগ করতে পারে কিনা কমিশন তা নিয়ে আলোচনা চলছে সর্বত্র।এদিকে এই বিজ্ঞপ্তি বেকারদের মুখে হাসি ফুটছে আশঙ্কা থাকলেও।

    একাদশ দ্বাদশ এবং নবম দশম এই দুই ক্ষেত্রে নিয়োগের কথা বলা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে শিক্ষাকর্মী নিয়োগ বা আপার প্রাইমারীতে নিয়োগ নিয়ে কোনো কথা বলা নেই। অনেকেই প্রশ্ন তুলছেন তাহলে আপার নিয়োগ যা এখনও সম্পন্ন হয় নি তা নিয়োগ না করেই এই নতুন নিয়োগ হবে? আপার নিয়োগ চাপা পড়ে যাবে নাতো এর ফলে?

     সম্পূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ হলেই সবকিছু জানা যাবে। একসাথে প্রধানশিক্ষকের নিয়োগও করতে চলেছে কমিশন।

Post a Comment

Previous Post Next Post