West Bengal DA News/23 June এর মধ‍্যে DA মিটিয়ে দিতে হবে

 23 জুনের মধ‍্যে DA মিটিয়ে দেবার নির্দেশ/5 ভাগের এক অংশ

West Bengal DA News/23 June এর মধ‍্যে DA মিটিয়ে দিতে হবে Electricity Department



DA নিয়ে একটি মামলা নয়। একাধিক মামলা হয়েছে।দুটি বিদ‍্যুৎ দপ্তরের 20000 কর্মীদের কেন্দ্রীয় হারেই DA দেওয়া হতো। কিন্তু তা হঠাৎ করে বন্ধ হয়ে যায়। এ নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয় কর্মী এবং ইঞ্জিনিয়ারদের পক্ষ থেকে।
 হাইকোর্ট থেকে পরিস্কার জানিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় হারেই DA দিতে হবে। এর পর সুপ্রিম কোর্টে যায় মামলাটি। সুপ্রিম কোর্টে আপিল হয় দুটি বিদ‍্যুৎ দপ্তরের পক্ষ থেকে। কিন্তু সুপ্রীম কোর্ট হাইকোর্টের রায়কেই মান‍্যতা দেয়। কিন্তু বিদ‍্যুৎ দপ্তরের কর্মীদের জন‍্য এ নিয়ে কোনো পদক্ষেপ করা হয়নি। এখানেই শেষ নয়।

 এরপর কর্মীদের পক্ষ থেকে আদালত অবমাননার মামলা হয় সুপ্রিম কোর্টে। কোর্টে দপ্তরের আইনজীবি 10 তারিখের মধ‍্যে কেন্দ্রীয় হারে DA  মিটিয়ে দেওয়া হবে বলে জানানো হয়। কিন্তু 10 তারিখ পেরিয়ে গেলেও DA নিয়ে কোনো নির্দেশিকা প্রকাশিত হয়না বা কোনো পদক্ষেপ নেওয়া হয়না। 
Buy 5G Mobile with 15% discount

আবার কর্মী ও ইঞ্জিনিয়ারদের পক্ষ থেকে হাইকোর্টে মামলা হয়। সেই মামলায় বিদ‍্যুৎ দপ্তরের অফিসারদের হাজিরা দিতে বলা হয়। সেই অনুযায়ী আজ আদলতে মামলা টি ওঠে। সেই মামলায় বিপারপতি মান্থা 23 তারিখের মধ‍্যে DA পাঁচ ভাগের 1 ভাগ মিটিয়ে দিতে বলেন। অন‍্যথায় তাদের বেতন বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানান। 
আগামী 23 তারিখে বাকি অংশ কিভাবে দেবে তা জানাতে হবে।

এই মামলার অবস্থান দেখে শিক্ষক ও সরকারি কর্মচারি মহলে খুশির বার্তা নিয়ে এসেছে। কারণ দেব না বললেই হবে না বা আদালতের নির্দেশ মানবো না বললেই হবে না। নির্দেশ মানতেই হবে নইলে আদালত উপযুক্ত শাস্তি দেবে সরকারকে। DA মামলার রায় হাইকোর্ট জানিয়ে দেবার পর এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি। সুপ্রিম কোর্টেও যাবে কিনা সেটিও পরিস্কার নয়।

Post a Comment

Previous Post Next Post