ROPA 2009-2019 বকেয়া মহার্ঘ ভাতা এবং DA বৃদ্ধি নিয়ে জোর

 ROPA 2009-2019 বকেয়া মহার্ঘ ভাতা এবং DA বৃদ্ধি নিয়ে জোর 

বকেয়া মহার্ঘ ভাতা নিয়ে তৈরি হল যৌথ সংগ্রামী মঞ্চ।



আজ শুক্রবার , পয়লা জুলাই ২০২২ তারিখে বেলা 12 টা থেকে বিকাল 4 টা পর্যন্ত শিয়ালদহ স্টেশন সংলগ্ন 'ইস্ট লাইব্রেরী' সভা ঘরে শুরু হয়েগেলো রাজ্যের বুকে একটি বৃহত্তর আন্দোলনের সলতে পাকানোর কাজ। বকেয়া সমস্ত ডিএ (রোপা ২০০৯, রোপা ২০১৯ ) ও শূন্যপদে স্বচ্ছতার সঙ্গে স্থায়ী নিয়োগের দাবিতে ১৯ টি সরকারী কর্মচারী ও শিক্ষক সংগঠনের মিলিত সভা অনুষ্ঠিত হল।
 
 রাজ্যের বিভিন্ন জেলা থেকে আজ উপস্থিত হয়েছিলেন বিভিন্ন সংগঠনের নেতৃত্ববর্গ। বিশেষ অসুবিধার কারনে প্রায় ১০টি সংগঠনের শীর্ষ নেতৃত্ব আজ উপস্থিত থাকতে না পারলেও আজকের মিটিং এর সিদ্ধান্ত তাঁরা মেনে চলবেন বলে জানিয়েছেন।
 সভার বিষয় ছিল " যৌথ মঞ্চ গঠন ও আগামী আন্দোলনের রূপরেখা।"
আজকের সভার পর নেতৃত্ব বৃন্দ জানান আগামী কর্মসূচি কি এবং তা কিভাবে রূপায়িত হবে।
আজকের গৃহীত সিদ্ধান্ত- বকেয়া সকলপ্রকার DA প্রদান ও সমস্ত শূন্যপদে স্থায়ীভাবে নিয়োগের দাবিতে জুলাই মাসে প্রায় ৩০ টি সরকারি কর্মচারী, শিক্ষক,শিক্ষাকর্মী, লাইব্রেরিয়ান,নার্সেস, ডক্টরস,কলকাতা পুরনিগম, সেক্রেটারিয়েট সহ অন্যান্য সংগঠনের সদস্যদের নিয়ে কলকাতায় কনভেনশন অনুষ্ঠিত হবে আগামী কর্মসূচির লক্ষ্যে এবং আগস্ট মাসে উত্তরবঙ্গে উত্তরকন্যায় মহামিছিল সমস্ত জেলায় ডিআই ও ডিএম অফিসে গণ-ডেপুটেশন, কলকাতায় ব্যাপকভাবে মিছিল কর্মসূচি গ্রহণ করা হবে।
  সকল সংগঠনের পক্ষ থেকে দুইজন করে প্রতিনিধি আজকের সভায় যোগদান করেছেন। রাজ্যের সকল সরকারী কর্মচারী, শিক্ষক শিক্ষিকা শিক্ষাকর্মী, পঞ্চায়েত,পৌরসভা, বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সহ সকল স্থায়ী কর্মচারীগন (যাঁদের বেতন রাজ্য সরকারী কোষাগার থেকে হয়, যাঁরা ডিএ পান) স্বতঃস্ফূর্ত ভাবে এই লড়াইয়ে সামিল হবে এই বিষয়ে কোনো সন্দেহ নেই। নিছক বেতন বৃদ্ধির দাবী এটা নয় , এটা অধিকার প্রতিষ্ঠার লড়াই ।


তারা জানান সংকীর্ণ রাজনৈতিক মনোভাব বা ইগো থেকে এই লড়াইয়ে সামিল না হলে তা দূর্ভাগ্যজনক হবে।
শিক্ষিত বেকার ভাই বোনেরা আজ নিয়োগ দূর্নীতি দেখে শুনে হতাশ হয়ে পড়েছে। অভিভাবকেরা দিশাহীন। স্বচ্ছতার সাথে সমস্ত শূন্যপদে নিয়োগ হলে যেমন বেকার ভাই বোনেরা নতুন জীবন পাবে তেমনি সরকারী পরিসেবা উন্নত হবে, সাধারন মানুষ উপকৃত হবে। ফলে বেকার ভাই বোনেরা ও তাদের অভিভাবকরা শুধু নয়, সমাজের সাধারণ মানুষ এই লড়াই সংগ্রামকে সমর্থন দেবেন , দুহাত তুলে আশির্বাদ করবেন..একথা বলাই বাহুল্য। সকলের কাছে  তারা অনুরোধ অনুরোধ করেছেন এই বার্তা সকলের কাছে ছড়িয়ে দিন, যৌথ আন্দোলনে সামিল হন।

Post a Comment

Previous Post Next Post