WB DA News:DA Contempt and Review at 2PM tomorrow/DA নিয়ে ভালো খবর হতে পারে?

 DA Contempt and Review at 2PM tomorrow/DA নিয়ে ভালো খবর হতে পারে?



বহু প্রতীক্ষিত মহার্ঘভাতার রিভিউ পিটিশন এবং আদালত অবমাননার মামলা আগামীকাল দুপুর দুটোতে হাইকোর্টে শুনানি হতে চলেছে।

প্রায় ছয় বছর ধরে চলছে পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারী এবং শিক্ষক-শিক্ষিকাদের মহার্ঘ ভাতার মামলা। প্রথমে সেটে এই মামলা হলেও পরবর্তীতে হাইকোর্টে এই বিষয়ে আদালত তাদের রায় দান করে। সেই রাজধানী একদম স্পষ্ট হয় যে মহার্ঘ ভাতা সরকারি কর্মচারী এবং শিক্ষক শিক্ষিকাদের মৌলিক অধিকার। যদিও এরপর এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা এবং বর্তমানে যে মহার্ঘ ভাতা আছে তা কিন্তু প্রদান করেনি।


মামানু হাইকোর্ট যে রায় দান করেছিল সেই রাজধানীর পরিপ্রেক্ষিতে সরকার মহার্ঘ ভাতা প্রদান না করে একদম প্রায় শেষ সময়ে এসে আদালতের রিভিউ পিটিশন দাখিল করেছে। এবং সাথে সাথে ৯০ দিন পার হয়ে যাওয়ার পর বেশ কয়েকটি কর্মচারী সংগঠন এবং মূল মামলাকারী সংগঠন কনফিডারেশনের পক্ষ থেকে আদালত অবমাননার মামলা করা হয়। যার শুনানি পূর্বে হওয়ার কথা থাকলেও নির্দিষ্ট কিছু কারণে সেই শুনানি সম্ভব হয়ে ওঠেনি হাইকোর্টে।
এবার সেই মামলার অর্থাৎ রিভিউ পিটিশন এবং আদালত অবমাননার মামলার শুনানি আগামীকাল দুপুর ২ টার সময় হওয়ার জন্য নোটিশ জারি হয়েছে।।

সমস্ত সরকারি কর্মচারী এবং শিক্ষক-শিক্ষিকাদের আশা আগামী কালই যে রিভিটিশন দাখিল করেছে সরকার তা বাতিল হয়ে যাবে। যদিও তা সম্পূর্ণ আদালতের বিবেচনার ওপর বা বিচারাধীন বিষয়।এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে কিন্তু সরকারপক্ষ মহার্ঘ ভাতা দিতে রাজি নয় এমনই স্পষ্ট ইঙ্গিত পাওয়া গিয়েছে।

দুর্গাপূজায় অনুদান বিষয়ক মামলায় সরকার হলফনামা দিয়ে জানিয়েছে রাজ্য সরকারি কর্মচারী এবং শিক্ষক শিক্ষিকাদের কোন রূপ মহার্ঘ ভাতা বকেয়া নেই। সুতরাং এখান থেকেই স্পষ্ট হয়ে যায় যে সরকার এক্ষুনি কোন মহার্ঘ ভাতা দিতে রাজি নয়।
আগামীকাল এই রিভিউ পিটিশন এবং আদালত অবমাননার মামলাটি ওঠার পর বিচারক কি রায় দান করেন তার ওপর নির্ভর করবে আগামিতে মহার্ঘ ভাতার ভবিষ্যৎ। যদি রিভিউভিটেশন গ্রহণ করা হয় আদালতের পক্ষ থেকে তাহলে এই মামলা আরো দীর্ঘ থেকে দীর্ঘতর হবে। আগামীকালের যে মামলাটি উঠতে চলেছে ঠিক দুপুর দুটোর সময় তার বিস্তারিত নিচের ভিডিও থেকে জেনে নিন।


Post a Comment

Previous Post Next Post